রাজ মোহাম্মদ ওমর ফারুকের খুটির জোড়ে অবৈধ ভাবে ভবন নির্মাণে রাজউক এর জরুরী পদক্ষেপ নেওয়া প্রয়োজন

প্রকাশিত: ২:৫৯ পূর্বাহ্ণ, মার্চ ২১, ২০২৩

রিপোর্টিং,নিজস্ব প্রতিবেদক : গত ৩০ জানুয়ারী ও ৬ ফেব্রুয়ারী আমাদের প্রকাশিত অনুসন্ধানী প্রতিবেদনে দেখা যায় মিরপুর ১ নং সেকশনের ডি ব্লক এ্যাভিনিউ সড়কে অবস্থিত দ্বীন মোহাম্মদ ফাউন্ডেশন কর্তৃক নির্মীত ভবন সহ মিরপুর হাউজিং এর সকল ব্লকেই ভূমি মালিকগণ ভবন নির্মাণের জন্য প্ল্যান অনুমোদন নিয়ে ভবন নির্মাণ করে চলছেন তাহাদের ইচ্ছে মাফিক, ভাঙ্গছেন রাজউকের নীতিমালা, প্রতিযোগিতা করে বৃদ্ধি করছেন ছাদ। রাজ মোঃ ওমর ফারুকের পরিচালনা ও পর্যাবেক্ষনে দ্বীন মোহাম্মদ ফাউন্ডেশন কর্তৃক নির্মীত কর্ণার প্লটের পূর্ব প্রান্তে রাস্তার উপরে ভবনের ছাদ ৩ফুট বৃদ্ধি করে নির্মাণ করছেন।

আধুনিক নিরাপদ আবাসন ও নগর নির্মাণের জন্য ২০০৮ এ রাজউক ভবন নির্মাণ এর বিধিমালা প্রণয়ন করে কিন্তু এর যথাযথ প্রয়োগ সুনিশ্চিত করনের কার্যকর কোন ব্যবস্থা পরিলক্ষিত হয়না ভবন নির্মাণের ক্ষেত্রে।

প্রতিবেদন প্রকাশের পর ভবন নির্মাতা রাজ মোঃ ওমর ফারুক প্রতিবেদক এর মুঠো ফোনে নিজে ও তাহার লোকজন দের দিয়ে ফোন করে বিষয়টি নিষ্পত্তির জন্য বিভিন্ন প্রকার প্রলোভন দেখানোর পাশাপাশি দ্রুত ভবনের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

আমরা রাজউক জোন ৩ এর ইমারত পরিদর্শক প্রকৌশলী এনামুল হোসেন এর নিকট তার দায়িত্বে থাকা এলাকায় রাজ মোঃ ফারুকের নিয়ম বহির্ভূত ভবন নির্মাণ প্রসঙ্গে জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন, আমরা কারন দর্শানোর নোটিশ দিয়েছি, অভিযুক্তের অন্তোষজনক জবাবের প্রেক্ষিতে উচ্ছেদ প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করেছি।

বিধিবহির্ভূত ভবন নির্মাণের বিষয়ে রাজউক জোন ৩ এর পরিচালক তাজিনা সারোয়ারের নিকট জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন, অভিযুক্ত ভবনটি পরিদর্শন শেষে প্রয়োজনীয় আইনাণুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি শীঘ্রই উচ্ছেদের ব্যবস্থা নেয়া হচ্ছে।