বাংলাদেশকে ভালোবেসে অনুপম রায় এসেছেন নারায়ণগঞ্জ ক্লাবে

প্রকাশিত: ২:০০ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

রিপোর্টিং,বিনোদন প্রতিবেদক : শুক্রবার বাংলাদেশে এসেছিলেন কলকাতার গায়ক অনুপম রায়। আগেও এসেছিলেন তিনি। সেবার বেশ রাখঢাক করে এলেও এবার অনেকটা গোপনেই এলেন। নারায়ণগঞ্জে একটি অনুষ্ঠানে গান গাইতে এবার আসা তার। তবে সে অনুষ্ঠানে সাধারণ মানুষ প্রবেশাধিকার ছিল না।

বাংলাদেশ সফর নিয়ে অনুপম নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেন। ওই ভিডিওতে অনুপমের বাংলাদেশ ভ্রমণের একটি খণ্ডচিত্র ছিল। যেখানে অনুপমকে দেখা যায় খেতে বসেছেন, পাতে তুলে দেওয়া হয়েছে ইলিশ মাছ। ভিডিওতে লিখেছেন বাংলাদেশ ভালোবাসি।

গত শুক্রবার সকালেই ঢাকা পৌঁছেন অনুপম। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে একটি ছবি ফেসবুকে পোস্ট করেন অনুপম। তাতে লিখেছেন, ‘বহুদিন বাদে বাংলাদেশে।’ রাতেই নারায়ণগঞ্জ ক্লাবে গান পরিবেশন করে তার ব্যান্ড ‘দ্য অনুপম রায় ব্যান্ড’। অনুষ্ঠানের আয়োজকরা জানান, সাধারণ দর্শকের জন্য টিকিটের ব্যবস্থা রাখা হয়নি।

দর্শক হিসেবে ছিলেন শুধু ক্লাবের সদস্য এবং তাদের পরিবারের লোকজন। জানা গিয়েছে, গানের অনুষ্ঠান করে রাতেই ঢাকায় ফেরেন অনুপম রায় ও তার ব্যান্ডের সদস্যরা। শনিবার সকালেই কলকাতায় ফিরে গেছেন তারা।

প্রসঙ্গত, অনুপম প্রবল জনপ্রিয়তা পান ২০১০ সালে সৃজিত মুখার্জির ‘অটোগ্রাফ’ চলচ্চিত্রে ‘আমাকে আমার মতো থাকতে দাও’ ও ‘বেঁচে থাকার গান’ গেয়ে। এরপর একের পর এক তাঁর গান প্রশংসিত হয়েছে। ২০১৬ সালে প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা অভিনীত প্রাক্তন সিনেমায় ‘তুমি যাকে ভালোবাসো’ গানের জন্য সেরা গীতিকার হিসেবে ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। ২০১৫ সালে ‘পিকু’ সিনেমার সংগীত পরিচালনা করেন তিনি।