আওয়ামী লীগ সরকারের মুল লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ার – জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৩

রিপোর্টিং,মেহেরপুর প্রতিনিধি:জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন,, গ্রাম গুলো এখন আর চেনা যায় না। গ্রাম গুলো এখন শহরে পরিনত হয়েছে। সুন্দর যোগাযোগ ব্যবস্থা, তৃনমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌছে দেয়া থেকে শুরু নাগরিকের সকল সুবিধা ব্যবস্থা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা। শনিবার (২১ অক্টোবর) আমঝুপি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এসডিজি অর্জনে “আমরা করবো জয়” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসবকথা বলেন।

তিনি আরো বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা বিএনপি-জামায়াতের রেখে যাওয়া একটি ব্যার্থ রাষ্ট্রকে অক্লান্ত পরিশ্রম করে গত ১৫ বছরে বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেলে পরিনত করেছেন বাংলাদেশকে। ১৭ কোটি মানুষের মধ্যে অল্প দামে ৪ কোটি মানুষকে টিসিবির মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পন্য দিচ্ছে। ৫০ লক্ষ পরিবারকে ১৫ টাকা কেজি দরে চাল দিচ্ছে সরকার। ১ লক্ষ ২৩ হাজার কোটি টাকা বিভিন্ন ভাতা প্রদান করছে আওয়ামী লীগ সরকার। আমরা খাদ্য-পুষ্টিতে এগিয়ে যাচ্ছি। আওয়ামী লীগ সরকারের মুল লক্ষ্য দেশের মানুষকে ভালো রাখা।

মানব উন্নয়ন কেন্দ্র (মউক) এর আয়োজনে ও গণসাক্ষরতা অভিযানের সহযোগিতায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম হাসান।সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, মানব উন্নয়ন কেন্দ্র (মউক) এর নির্বাহী পরিচালক আসাদুজ্জামান সেলিম, গণ সাক্ষরতা অভিযানের উপপরিচালক মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ চুন্নু।

এসময় পুলিশ সুপার রাফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল কাদির মিয়া, জেলা তথ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মিজানুর রহমান হিরন, জেলা কষক লীগের সভাপতি মাহাববুল হক শান্তিসহ মানব উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

এর আগে খুলনার জনপ্রিয় সঙ্গিত গোষ্ঠী রুপান্তরের পরিবেশনায় বাংলাদেশের উন্নয়ন নিয়ে একটি পট গান পরিবেশিত হয়। পরে মউকের উদ্যাগে ২৮ টি দুস্থ পরিবারকে একটি করে ছাগল উপহার দেয়া হয়।