গাংনীতে শোক দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৩

রিপোর্টিং,মেহেরপুর প্রতিনিধি:ফিলিস্তিদের উপর ইসরায়েলি হামলার ঘটনায় বিশে^র মুসলমানরা শোকাহত। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার যখন দু’দিনের শোক পালনের ঘোষণা দিয়েছেন। ঠিক সেই মুহুর্তে মেহেরপুরের গাংনীর মড়কা বাজারের গ্রীণ রেইন ল্যাবরেটরী স্কুলে চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। আজ শনিবার সকাল থেকে দিনব্যাপি এ অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট জনেরা উপস্থিত থেকে অনুষ্ঠানটি উপভোগ করেন। তবে উপজেলা প্রশাসন থেকে বলা হচ্ছে ব্যবস্থা নেয়া হবে।

সরেজমিনে দেখা গেছে, সরকার ঘোষিত প্রজ্ঞাপন অনুযায়ি জাতিয় পতাকা অর্ধনমিত রাখা হলেও চলছে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে সারা বিশ^ মুসলিম শোকাহত এবং সরকার শোক দিকস ঘোষণা করেছেন সেখানে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রধান শিক্ষক সামশুল হক জানান, এটা পাসপোর্ট অফিসার শাহাজাহান সাহেবের স্কুল। তার কথামতো সব চলে। তাছাড়া সাংস্কৃতিক কোন অনুষ্ঠান করা যাবেনা এমনটি প্রজ্ঞাপনে নেই। কোন কিছু জানার থাকলে সরকারী ওই কর্মকর্তার সাথে যোগাযোগ করতে বলেন এই প্রধান শিক্ষক। তবে ওই কর্মকর্তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এ ব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু জানান, বিষয়টি দেখে ব্যবস্থা নেয়া হবে। কিন্তু দুপুর দুই টা পর্যন্ত অনুষ্ঠান চলছিল। পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসারকে ফোনে কল দেয়া হলেও তিনি ফোনটি রিসিভ করেন নি।